৫ উপজেলায় অবরোধের ডাক ইউপিডিএফের আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কা

৫ উপজেলায় অবরোধের ডাক ইউপিডিএফের আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কা

এম দুলাল আহাম্মদ,খাগড়াছড়ি:-

খাগড়াছড়ি পার্বত্য জেলার গুইমারায় গতকাল ২রা সেপ্টেম্বর শুক্রবার সকালে প্রতিপক্ষের সন্ত্রাসীদের গুলিতে প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন পাহাড়ের আঞ্চলিক সশস্ত্র সংগঠন ইউপিডিএফের গুইমারা শাখার সংগঠক অংথোই মারমা ওরফে আগুন (৫২) নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে জেলার গুইমারা ও রামগড়ের বিভিন্ন সড়কে মালবাহী ট্রাকে আগুন, সিএনজি ভাংচুর ও চালকদের মারধরের পর এবার নতুন করে কর্মসূচী ঘোষনা করেছে সংগঠনটি।
আগামীকাল ৪ঠা সেপ্টেম্বর রবিবার জেলার গুইমারা, মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলায় আধাবেলা (সকাল ৬টা হতে দুপুর ১২টা পর্যন্ত) সড়ক অবরোধের ঘোষনা দিয়েছে ইউপিডিএফ।
আজ শনিবার (৩ সেপ্টেম্বর ২০২২) সংবাদ মাধ্যমে প্রদত্ত সংগঠনটির প্রচার ও প্রকাশনা বিভাগ হতে নিরন চাকমা স্বাক্ষরিত এক বিবৃতিতে ইউপিডিএফ’র খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা এই অবরোধ কর্মসূচির ঘোষণা দেন।
বিবৃতিতে তিনি, অবরোধ কর্মসূচি সফল করতে সকল যানবাহন মালিক-চালক ও শ্রমিক সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণের  প্রতি সনির্বন্ধ অনুরোধ জানিয়েছেন।
বিবৃতিতে বলা হয়, অবরোধ চলাকালে জরুরী ফায়ার সার্ভিস, এ্যম্বুলেন্স ও শববাহী গাড়ি, জরুরী ঔষধ সরবরাহকারী ও সংবাদপত্র বহনকারী যান, সংবাদ সংগ্রহের কাজে ব্যবহৃত সাংবাদিকদের গাড়ি এই অবরোধের আওতামুক্ত থাকবে।
উল্লেখ্য যে,আগামীকালের অবরোধের আগেই আজ রামগড় উপজেলার যৌথখামার এলাকায় বিশৃঙ্খলার চেষ্টা করেছে বলে জানাগেছে। বিকালে নিরাপত্তা বাহীনির পাহাড়ায় গাড়ি পারাপার করা হয়েছে। তাই আগামীকালের অবরোধের কারনে আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কা করছে এলাকাবাসী।

 

 

আপনি আরও পড়তে পারেন